Saturday 20 March 2010

জামায়াতের অর্থায়নকারী প্রতিষ্ঠানগুলোকে নিয়ন্ত্রণে আনা হবে: কামরুল



Fri 19 Mar 2010 4:09 PM BdST

rtnn ঢাকা, ১৯ মার্চ (আরটিএনএন ডটনেট)-- জামায়াতের পৃষ্ঠপোষকতা দানকারীরা তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে জানিয়ে আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, জামায়াতে ইসলামী ও জঙ্গিবাদের অর্থায়নকারী প্রতিষ্ঠানগুলোকে সরকারী নিয়ন্ত্রণে আনা হবে। চিহ্নিত যুদ্ধাপরাধীদেরকে প্রথম আইনের কাঠগড়ায় দাঁড় করানো হবে বলেও জানান তিনি।

শুক্রবার ঢাকা মহানগর ১৪ দলের সভায় তিনি এসব কথা বলেন।

যুদ্ধাপরাধ বিচার ঠেকাতে জামায়াতের আর্থিক প্রতিষ্ঠানগুলো বড় অংকের টাকা নিয়ে মাঠে নামবে উল্লেখ করে আইন প্রতিমন্ত্রী বলেন, ‘যে সব প্রতিষ্ঠান জঙ্গিবাদ ও জামায়াতের কর্মকাণ্ড পরিচালনায় অর্থের যোগান দেয় তাদেরকে অবশ্যই সরকারের নিয়ন্ত্রণে আনতে হবে।’

তিনি বলেন, ’৭১-এ মানবতাবিরোধী অপরাধ যেই করে থাকুক না কেন তাকে বিচারের আওতায় আনা হবে।

সরকারের প্রতি যুদ্ধাপরাধ বিচারে দেশি-বিদেশি সমর্থন রয়েছে জানিয়ে কামরুল বলেন, এতদিন যারা জামায়াতের রাজনীতিতে পৃষ্ঠপোষকতা দিত এখন তারা তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকারের শাসনামলেই যুদ্ধাপরাধের বিচার করা হবে এতে কোন সংশয়ের অবকাশ নেই। এ বিচারে প্রথমেই একটা ট্রাইব্যুনাল গঠন করা হবে। সেখানে চিহ্নিত যুদ্ধাপরাধীদের সর্ব প্রথমে বিচার করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী।

যুদ্ধাপরাধের বিচার কাজ জামায়াত যাতে ব্যাহত করতে না পারে সেজন্য তাদের অর্থের উৎস বন্ধ করতে হবে বলেও মন্তব্য করেন অ্যাডভোকেট কামরুল ইসলাম।

সংবিধানের পঞ্চম সংশোধনী বাতিল হলে এদেশে জামায়াতের রাজনীতি নিষিদ্ধ হবে উল্লেখ করে তিনি বলেন, সব কিছু মিলে জামায়াত এখন দিশেহারা অবস্থায় রয়েছে।

অনুষ্ঠানে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের মহানগর নেতারা উপস্থিত ছিলেন।

আরটিএনএন ডটনেট/আইএইচ/এমআই_ ১৫০৩ ঘ.

http://www.rtnn.net/details.php?id=22754&p=1&s=1

No comments:

Post a Comment