Tuesday 23 March 2010

বর্তমান সময়ের মত রাজনীতিকদের অবমাননা পাকিস্তান আমলেও হয়নি: মোশাররফ

Tue 23 Mar 2010 8:20 PM BdST

rtnnঢাকা, ২৩ মার্চ (আরটিএনএন ডটনেট)-- স্বাধীন দেশে যেভাবে রাজনীতিকদের অবমাননা করা হচ্ছে তা পাকিস্তান আমলেও হয়নি জানিয়ে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, জাতীয় সংসদে জাতীয় নেতাদের অবমাননা করায় ভবিষ্যত প্রজন্মের কাছে রাজনীতিকদের জবাবদিহি করতে হবে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এনডিপি সভাপতি খোন্দকার গোলাম মোর্তজার সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন- কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, ইসলামী ঐক্যজোট (একাংশ) মহাসচিব আব্দুল লতিফ নিজামী, ভাসানী ফ্রন্টের চেয়ারম্যান মমতাজ চৌধুরী প্রমুখ।

মোশারফ বলেন, পরমতসহিষ্ণুতা অর্জন করতে না পারলে মুক্তিযুদ্ধের স্বপ্ন ও গণতন্ত্র রক্ষা করা যাবে না। এখন রাজনীতিকদের যেভাবে অবমাননা করা হচ্ছে পাকিস্তান আমলেও এ ধরনের পরিস্থিতির শিকার হতে হয়নি বলে মন্তব্য করেন তিনি।

প্রকৃত গণতন্ত্র চর্চার জন্য রাজনৈতিক সংস্কৃতির পরিবর্তন প্রয়োজন উল্লেখ করে বিএনপি নেতা আরো বলেন, গণতন্ত্রকে কাঙ্ক্ষিত মানে ফিরিয়ে আনা সম্ভব না হলে ডিজিটাল কেন কোন উন্নয়নই হবে না।

অনুষ্ঠানে কাদের সিদ্দিকী বলেন, ঘণ্টায় ঘণ্টায় বিদ্যুত গেলে ডিজিটাল বাংলাদেশ গড়া সম্ভব নয়।

তিনি বলেন, অনেক সময় যুদ্ধকেই শান্তির পূর্ব শর্ত হিসেবে ধরা হয়। কিন্তু যারা যুদ্ধের সময় লুট করেছে, নিরীহ লোকদের হত্যা করেছে, নারী ধর্ষণ করেছে তাদের বিচার হওয়া প্রয়োজন।

প্রকৃত যুদ্ধাপরাধীদের বিচারেরও দাবি জানান কৃষক শ্রমিক জনতা লীগের এ নেতা।

আরটিএনএন ডটিনেট/এমইউএ/এমআই_ ১৯১৮ ঘ.

http://rtnn.net/details.php?p=1&s=16&id=22907

No comments:

Post a Comment