Thursday 25 March 2010

বিডিআর বিদ্রোহে নিহত ৩০ জন আ. লীগের: হাসিনা

Wed, Mar 24th, 2010 8:13 pm BdST


চট্টগ্রাম, মার্চ ২৪ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- বিডিআর বিদ্রোহে নিহত ৩০ সেনাকর্মকর্তা আওয়ামী লীগ পরিবারের বলে জানিয়েছেন দলটির সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার বিকালে চট্টগ্রাম সার্কিট হাউজ মিলনায়তনে চট্টগ্রাম উত্তর-দক্ষিণ-মহানগর আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতাদের সঙ্গে এক সভায় প্রধানমন্ত্রী একথা বলেন।

বিডিআর বিদ্রোহে নিহত ৩০ সেনা কর্মকর্তা আওয়ামী লীগ পরিবারের উল্লেখ করে হাসিনা বলেন, "যাদের আমরা ক্ষমতায় এসে এসএসএফসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম তাদেরকে হত্যা করা হয়েছে।"

গত বছরের ২৫-২৬ ফেব্র"য়ারি ঢাকার পিলখানায় বিডিআর সদর দপ্তরে বিদ্রোহে ৫৭ সেনা কর্মকর্তা নিহত হন।

বুধবারের সভায় জিয়াউর রহমান, হুসেইন মুহম্মদ এরশাদ ও খালেদা জিয়ার বিরুদ্ধে বঙ্গবন্ধুর খুনিদের মদদ দিয়ে রাজনৈতিকভাবে প্রতিষ্ঠিত করার অভিযোগ আনেন তিনি।

আওয়ামী লীগ সভানেত্রী বলেন, "জিয়াউর রহমান খুনীদের বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়ে পুরষ্কৃত করেছে। এর পর এরশাদ এসে খুনি কর্নেল ফারুককে প্রেসিডেন্সিয়াল ক্যান্ডিডেট করলো রাজনৈতিক দল গঠনের জন্য।"

"পরবর্তীতে খালেদা জিয়া ক্ষমতায় এসে খুনি কর্নেল রশিদকে এমপি বানিয়ে পার্লামেন্টে বসিয়ে রাজনৈতিকভাবে প্রতিষ্ঠিত করেছে" অভিযোগ করে তিনি বলেন, "তারা একের পর এক বঙ্গবন্ধুর খুনিদের মদদ দিয়েছে।"

এছাড়া বিএনপি বঙ্গবন্ধুর হত্যা মামলায় নিু আদালতের রায় ঘোষণার দিন হরতাল ডেকেছিল বলেও উল্লেখ করেন তিনি।

প্রধানমন্ত্রী দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেন, বিগত জোট সরকার বিদ্যুৎ ও গ্যাস উৎপাদনে কার্যকর কোন ব্যবস্থা না নিয়ে লুটপাটে ব্যস্ত ছিল। চারদলীয় জোট সরকার বিদ্যুৎ ও গ্যাস উৎপাদন করলে এখন দেশের মানুষকে দুর্ভোগ পোহাতে হতো না।

দেশে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ এবং শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাস সৃষ্টির জন্য বিগত সরকারকে দায়ী করেন হাসিনা। তিনি বলেন, "সন্ত্রাসীদের মদদাতা যে দলেরই হোক সরকার তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে।"

পার্বত্য চট্টগ্রামে দেশীয় এবং আন্তর্জাতিক চক্রান্ত চলছে বলে আশঙ্কা প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, "গত জোট সরকার শান্তিচুক্তি বাস্তবায়ন না করে উল্টো পথে চলায় পার্বত্য চট্টগ্রামে অনভিপ্রেত পরিস্থিতির সৃষ্টি হচ্ছে।"

২১ আগস্ট গ্রেনেড হামলা প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, "হামলার পরে প্রচার করা হয়েছিল- আমি নাকি ভ্যানিটি ব্যাগে করে গ্রেনেড নিয়ে হামলা করেছিলাম। বিডিআর বিদ্রোহের পরও একই ধরণের প্রচারণা চালাচ্ছে।"

এরপর হাসিনা দলীয় নেতাকর্মীদের সঙ্গে এক রুদ্ধদ্বার বৈঠকে বসেন।

এর আগে প্রধানমন্ত্রী সার্কিট হাউজে চট্টগ্রামের সার্বিক উন্নয়ন বিষয়ে সরকারি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে তিনি সরকারের উন্নয়ন পরিকল্পনা এবং ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এমসি/পিডি/২০০৭ ঘ.

http://www.bdnews24.com/bangla/details.php?id=123113&cid=3

No comments:

Post a Comment