Thursday 15 July 2010

বাংলাদেশে ইসরাইলী গোয়েন্দা সংস্থা মোসাদের ২২ হাজার এজেন্ট কাজ করছে

উইং কমান্ডার (অব.) হামিদুল্লাহ খান
মুক্তিযুদ্ধের ১১ নম্বর সেক্টর কমান্ডার

জাতীয় প্রেসক্লাবে এগ্রিকালচারিস্টস ফোরাম অব বাংলাদেশ আয়োজিত �সরকারের অগণতান্ত্রিক আচরণ : বাংলাদেশের ভবিষ্যৎ' শীর্ষক এক গোলটেবিল বৈঠকে

সংগ্রাম, ১৫/০৭/২০১০

এগ্রিকালচারিস্টস ফোরামের গোলটেবিল

দেশে মোসাদের ২২ হাজার এজেন্ট কাজ করছে -- হামিদুল্লাহ খান
স্টাফ রিপোর্টার : বিএনপির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক উইং কমান্ডার (অব.) এম হামিদুল্লাহ খান বীর উত্তম বলেছেন, বাংলাদেশে ইসরাইলী গোয়েন্দা সংস্থা মোসাদের ২০ থেকে ২২ হাজার এজেন্ট কাজ করছে। এরাই রাজনৈতিক নেতাদের গুপ্ত হত্যা করছে।
গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবে এগ্রিকালচারিস্টস ফোরাম অব বাংলাদেশ আয়োজিত ‘সরকারের অগণতান্ত্রিক আচরণ : বাংলাদেশের ভবিষ্যৎ' শীর্ষক এক গোলটেবিল বৈঠকে তিনি এ কথা বলেন। অধ্যক্ষ ইদ্রিস আলীর সভাপতিত্বে বৈঠকে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি রুহুল আমিন গাজী, জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান এএফএম সোলায়মান চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এইউ রাজিয়া আক্তার বানু, কৃষিবিদ ফজলুল হক, শেখ মোহাম্মদ মাসউদ প্রমুখ।
এম হামিদুল্লাহ খান আরো বলেন, সরকার বিদেশীদের কাছে দস্তখত দিয়ে আসায় তারা কোন সমালোচনা গায়ে মাখছে না। ফলে দেশের মানুষ ক্রমাগত সরকারের প্রতি বিরক্ত হচ্ছে। একদিন এর বিস্ফোরণ ঘটবে। সেদিন আর শেষ রক্ষা হবে না। তিনি বলেন, সরকারের কোন একটি কাজেও গণতন্ত্র নেই। বিচার বিভাগ সম্পূর্ণ মেরুদন্ডহীন করা হয়েছে। সেনাবাহিনীকে নতজানু করা হয়েছে। অনেকে বলেন, দেশ আবার ১/১১ এর দিকে যাচ্ছে। কিন্তু আমি বলতে চাই দেশ বর্তমানে ১/১১-এর মধ্যেই রয়েছে।
রুহুল আমিন গাজী বলেন, দেশকে একটি অকার্যকর রাষ্ট্র বানানোর সুগভীর ষড়যন্ত্র চলছে। বর্তমানে মানুষের জীবনের কোন নিরাপত্তা নেই। দেশী-বিদেশী বিনিয়োগ বন্ধ হয়ে গেছে। গার্মেন্টস শিল্প ধ্বংসের পাঁয়তারা চলছে। মানুষের গণতান্ত্রিক ও মানবাধিকার ভূলুণ্ঠিত হচ্ছে। জামায়াতে ইসলামী একটি স্বীকৃত রাজনৈতিক দল হলেও তাদের বয়োবৃদ্ধ শীর্ষ নেতাদের গ্রেফতার ও রিমান্ডে নিয়ে নির্যাতন করা হচ্ছে। বিদেশী এজেন্ডা বাস্তবায়নের জন্য সরকার বিরোধী দলকে দমন করছে। এভাবে চলতে থাকলে সরকারের জন্যও তা সুখকর হবে না। তিনি একশ্রেণীর সংবাদপত্র ও সাংবাদিকদের সতর্ক করে দিয়ে বলেন, মিথ্যা সিন্ডিকেট সংবাদ প্রকাশ করা থেকে বিরত হোন, অন্যাথায় এর দায়দায়িত্ব একদিন আপনাদেরও বহন করতে হতে পারে। সোলায়মান চৌধুরী বলেন, বর্তমান সরকার চাটুকারদের দ্বারা পরিবেষ্টিত হয়ে গেছে। প্রশাসনের কিছু চাটুকার কর্মকর্তা সরকারকে খুশি করতে অগণতান্ত্রিক ও বেআইনি কাজ করছে। কিন্তু অন্যায় করে কোনদিন পার পাওয়া যায় না। তিনি মানুষের মৌলিক গণতান্ত্রিক অধিকার আদায়ে সবাইকে এগিয়ে আসার আহবান জানান

No comments:

Post a Comment