Friday 16 July 2010

যুদ্ধাপরাধীর সমর্থককে 'তুই রাজাকার' ডাকুন: কামরুল

Fri, Jul 16th, 2010 1:52 pm BdST

ঢাকা, জুলাই ১৬ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়ায় বাধা সৃষ্টিকারীদের 'তুই রাজাকার' নামে ডাকার আহ্বান জানিয়েছেন আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম।

শুক্রবার সকালে রাজধানীর ধানমণ্ডিতে ছায়ানট ভবনে এক আলোচনা সভায় শিশু- কিশোরদের প্রতি এ আহ্বান জানান তিনি।

শিশু-কিশোর সংগঠন ঘাসফুল 'লাখো শিশু হত্যাকারী যুদ্ধাপরাধীদের বিচারের বিপক্ষে দাঁড়াবেন না' শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে। ঘাসফুল সংগঠনটি ২০০৩ সালে প্রতিষ্ঠা হয়।

যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়ায় বিএনপি নেতারা বাধা সৃষ্টি করছে মন্তব্য করে কামরুল ইসলাম বলেন, "শুধু বিএনপি নেতারা নয়, যুদ্ধাপরাধীদের পক্ষে যারা অবস্থান নেবে তাদেরকে তোমরা (শিশু-কিশোর) 'তুই রাজাকার' বলে ডাকবে।"

কামরুল ইসলাম বলেন, "প্রথমেই চিহ্নিত যুদ্ধাপরাধীদের বিচার করা হবে।"

মুক্তিযুদ্ধের সময় চট্টগ্রামের ব্যবসায়ী নিতুন কুণ্ড সিংহকে বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরী হত্যা করেছে-এ অভিযোগ করে তিনি বলেন, "সালাউদ্দিনের মতো আরো অনেক যুদ্ধাপরাধীকে ঠাঁই দিয়েছে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান।"

যুদ্ধাপরাধীদের বিচার করে দেশ ও জাতিকে পাপমুক্ত করা হবে উল্লেখ করে তিনি বলেন, "ইতোমধ্যে কয়েকজন যুদ্ধাপরাধীকে গ্রেপ্তার করা হয়েছে। বাকীদের শিগগির ধরা হবে।"

যোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শেখ মুজিবুর রহমান বলেন, "যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে বড়দের মতো তোমরাও (শিশু-কিশোর) ভূমিকা রাখতে পারো।"

মুক্তিযুদ্ধের সময় শিশু কিশোররা নানা সহযোগিতা করেছে উল্লেখ করে তিনি বলেন, "সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন সভা সেমিনারে যোগ দিয়ে তোমাদের অনুভূতির কথা জানাতে পারো।"

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক আবু জাফর সিদ্দীকী, আওলাদ হোসেন, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোল্লা আবু কাওছার প্রমুখ।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/এআরআর/কেএমএস/১৩৪৪ ঘ.

http://www.bdnews24.com/bangla/details.php?id=131514&cid=3

No comments:

Post a Comment