Sunday 21 March 2010

ছাত্রলীগের উচ্ছৃঙ্খল কাজে কয়েক মন্ত্রীর ইন্ধন আছে

নিজস্ব প্রতিবেদক
Kalerkantho | ঢাকা, রবিবার, ৭ চৈত্র ১৪১৬, ৪ রবিউস সানি ১৪৩১, ২১ মার্চ ২০১০

ছাত্রলীগের নিয়ন্ত্রণহীন কর্মকাণ্ডের পেছনে আওয়ামী লীগের বিভিন্ন সারির কিছু নেতা এবং কয়েকজন মন্ত্রীর ইন্ধন রয়েছে বলে দাবি করেছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের। সেই নেতাদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন এই নেতা। তবে তিনি ইন্ধনদাতা নেতাদের নাম জানাতে রাজি হননি।
আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট ক্ষমতায় আসার পর থেকে ছাত্রলীগের নেতা-কর্মীরা সংঘর্ষ, সন্ত্রাস, অভ্যন্তরীণ কোন্দল, খুন, ভর্তিবাণিজ্য, টেন্ডারবাজি, চাঁদাবাজিসহ বিতর্কিত কর্মকাণ্ড করেই চলেছে। ছাত্রলীগের এই কর্মকাণ্ডে শিক্ষাঙ্গনের পাশাপাশি সমাজেও অস্থিরতা বিরাজ করছে। ক্ষুণ্ন হচ্ছে সরকারের ভাবমূর্তি।
ছাত্রলীগের সাম্প্রতিক কর্মকাণ্ড নিয়ে কালের কণ্ঠের সঙ্গে আলাপকালে ওবায়দুল কাদের বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের সন্ত্রাসী কর্মকাণ্ডের ব্যাপারে জিরো-টলারেন্স দেখানোর কথা বললেও ছাত্রলীগকে থামানো যাচ্ছে না। কারণ কয়েকজন মন্ত্রী, বিভিন্ন পর্যায়ের কিছু নেতা, সেটা জেলা পর্যায়েরও আছেন, আবার কেন্দ্রীয় নেতাও আছেন_যারা ছাত্রলীগকে মদদ দিচ্ছেন সন্ত্রাসী কর্মকাণ্ডে। এর ফলে বিশৃঙ্খল কর্মকাণ্ডের জন্য গ্রেপ্তার হলেও পরে জামিনে বেরিয়ে আসছে ছাত্রলীগ নেতা-কর্মীরা। তিনি বলেন, 'না হলে প্রধানমন্ত্রীর নির্দেশ উপেক্ষিত হয় কিভাবে?'
কাদের বলেন, গুটিকয়েক নেতার কারণে পুরো দল ও সরকার ক্ষতিগ্রস্ত হচ্ছে। সুতরাং, এই নেতাদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে। কারণ, এ ধরনের নেতার সংখ্যা খুব কম।
দলের পক্ষ থেকে এক সময় ছাত্রলীগের দেখভালের দায়িত্বে ছিলেন ওবায়দুল কাদের। তাঁর এই মন্তব্যের বিষয়ে জানতে আওয়ামী লীগের কয়েকজন কেন্দ্রীয় নেতার সঙ্গে যোগাযোগ করা হলেও তাঁরা এ বিষয়ে কিছু বলতে অপারগতা প্রকাশ করেন।

No comments:

Post a Comment