Friday 30 July 2010

পুলিশকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী : যুদ্ধাপরাধীদের পক্ষে কোনো কর্মসূচি পালন করতে দেয়া যাবে না : বিচারে বাইরের চাপ নেই : দীপু মনি

স্টাফ রিপোর্টার
যুদ্ধাপরাধীদের বিচারে দেশের বাইরের কোনো চাপ নেই বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি। তবে এই বিচার প্রক্রিয়া বাধাগ্রস্ত করতে দেশের মধ্যেই অনেক চাপ রয়েছে বলে তিনি জানান। এদিকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু যুদ্ধাপরাধীদের রক্ষায় বা সমর্থনে যে কোনো দল-গোষ্ঠী কাউকে কোনো ধরনের কর্মসূচি পালন করতে না দিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দিয়ে বলেছেন, জনগণের দুর্ভোগ বাড়িয়ে মাঠে-ময়দানে, মসজিদ-মাদ্রাসায় কেউ কোনো আন্দোলন সংগ্রাম করতে পারবে না।
পররাষ্ট্রমন্ত্রী তার নির্বাচনী এলাকা চাঁদপুরে এবং স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী চট্টগ্রামের সার্কিট হাউস মিলনায়তনে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন।
শুক্রবার চাঁদপুর শহরের নতুনবাজার এলাকায় একটি পানি শোধনাগারের উদ্বোধনী অনুষ্ঠানে দীপু মনি বলেন, যুদ্ধাপরাধীদের বাঁচাতে একটি মহল মরিয়া হয়ে উঠেছে। তারা দেশকে অস্থিতিশীল করার নানা পাঁয়তারা করছে। এই বিচার বানচালে যে যত চেষ্টা করুক না কেন, বাংলার মাটিতে যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত শেষ হবে।
সংবিধানের পঞ্চম সংশোধনী বাতিলে উচ্চ আদালতের রায়ের প্রসঙ্গ তুলে তিনি বলেন, পঞ্চম সংশোধনী বাতিলের মাধ্যমে আমরা যুগোপযোগী মানবতামুখী একটি সংবিধান পেতে যাচ্ছি। সংবিধান কাটা-ছেঁড়া করে জাতিকে ক্ষতিগ্রস্ত করা আর সম্ভব হবে না।
পৌর মেয়র নাসির উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা প্রশাসক প্রিয়তোষ সাহা, পুলিশ সুপার মো. শহীদুল্লাহ চৌধুরী, পৌরসভার নির্বাহী প্রকৌশলী একেএম শামসুদ্দোহা, প্যানেল মেয়র ছিদ্দিকুর রহমান ঢালী, সাইফুল ইসলাম সুমন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মোজাফ্ফর আহমেদ।
এর আগে দীপু মনি জেলা ত্রাণ ও পুনর্বাসন অধিদফতরের উদ্যোগে চাঁদপুর সার্কিট হাউস প্রাঙ্গণে অসহায় ও দুস্থদের মধ্যে ৮৮ বান্ডিল ঢেউটিন বিতরণ করেন।
চট্টগ্রামে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে মতবিনিময়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু যুদ্ধাপরাধীদের বিচারে কোনো প্রকার বাধা বরদাস্ত করা হবে না উল্লেখ করে বলেন, কেউ চাইলে আইনের আশ্রয় নিতে পারেন। দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা কঠোর হাতে দমন করা হবে। যড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চালানো হবে উল্লেখ করে এজন্য সবাইকে সতর্ক থাকতে বলেন তিনি। প্রতিমন্ত্রী বলেন, বিচার ব্যাহত করতে যড়যন্ত্রকারীরা দেশে রাজনৈতিক ও গার্মেন্ট শিল্পে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা করছে।
সভায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবুল কাশেম, চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি মো. আসাদুজ্জামান মিয়া, র্যাব-৭-এর অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ হোসাইনসহ পুলিশ, র্যাব, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, বিডিআর, কোস্টগার্ড ও আনসার ব্যাটালিয়নের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

http://www.amardeshonline.com/pages/details/2010/07/31/36812

No comments:

Post a Comment