Sunday 18 April 2010

সমাবেশে যেতে পথে পথে বাধা গুলিবর্ষণ : আহত ৪০

স্টাফ রিপোর্টার
বিএনপির খুলনা বিভাগীয় মহাসমাবেশে জনতার ঢল ঠেকাতে বিভিন্ন স্থানে আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গসংগঠনের সন্ত্রাসীরা বিএনপি নেতাকর্মীদের গাড়িবহরের ওপর হামলা চালিয়েছে। এ হামলায় কমপক্ষে ৪০ নেতাকর্মী আহত হন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।
যশোর অফিস জানায়, জেলার শার্শা উপজেলার নাভারণবাজারে বিএনপির গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সাংবাদিকরা জানিয়েছেন, বেলা সাড়ে ১২টার দিকে বিএনপির একটি গাড়িবহর খুলনায় খালেদা জিয়ার সমাবেশের উদ্দেশে যাচ্ছিল। এসময় নাভারণ পুরনো বাজারে যুবলীগ কর্মীরা গাড়িবহরের একটি গাড়ি থামিয়ে যাত্রীদের এলোপাতাড়ি মারপিট করে। এতে অন্তত দশজন আহত হন। আহতদের মধ্যে সাবেক ইউপি সদস্য জালাল, বিল্লাল হোসেন, বাবু, হামিদ, পল্টু, আওয়াল, বেনাপোলের হুমায়ুন, কুরবান আলী, শাহ আলম, কামাল হোসেন, সোহেল রানা, আলমগীর হোসেন ও টুকু হাসপাতালে চিকিত্সা নিয়েছেন। ঘটনার সময় চার রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয়। তবে গুলি কারা ছুড়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে ছিল।
এদিকে শার্শা থানার ওসি এনামুল হক গুলিবর্ষণ বা মারপিটের ঘটনা ঘটেনি বলে দাবি করেছেন। তিনি বলেন, নাভারণ পুরনো বাজারে এ ধরনের ঘটনা ঘটতে পারে বলে তাদের কাছে আগে থেকেই খবর ছিল। সে কারণে সেখানে পুলিশ ও র্যাবের টিম আগে থেকেই ছিল। ফলে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। মংলা প্রতিনিধি জানান, বিএনপির খুলনা বিভাগীয় মহাসমাবেশে যোগদানে উদ্দেশ্যে মংলার স্থানীয় নেতাকর্মী ও সমর্থকরা দফায় দফায় বাধার মুখে পড়ে লাঞ্ছিত ও আহত হন। আহতের সংখ্যা অন্তত ৩০। আহতদের মধ্যে শহীদুল ও সেলিমকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। মংলা থেকে মহাসমাবেশে ১৬টি গাড়ি যাওয়ার কথা থাকলেও সকাল থেকে শহরের মামারঘাট ও স্থায়ী বন্দর বাসস্ট্যান্ড এলাকায় আওয়ামী সমর্থকদের বাধার মুখে ১৫ গাড়ি গতকাল দুপুর পর্যন্ত ছেড়ে যেতে পারেনি। পৌর বিএনপির সভাপতি তোফাজ্জেল হক জানান, সমাবেশে যোগদানের জন্য বিএনপি, যুবদল এবং ছাত্রদলের নেতাকর্মী ও সমর্থকরা সকাল থেকে বিচ্ছিন্নভাবে নদী পার হওয়ার সময় যুবলীগ ও ছাত্রলীগের ক্যাডাররা তাদের ওপর হামলা চালায়। এতে মহিলা নেত্রীসহ ৩০ নেতাকর্মী আহত হন। এছাড়া ৫টি বাস নিয়ে বিএনপির নেতাকর্মী ও সমর্থকরা খুলনা রওনা হলে পথিমধ্যে তা আটকে দেয় আওয়ামী সমর্থকরা। এদিকে বাগেরহাটের রামপাল থানা বিএনপির সভাপতি হাফিজুর রহমান তুহিন জানান, রামপালের ১০ নেতাকর্মীকে বেদম মারপিট করে আহত করেছে আওয়ামী সন্ত্রাসীরা।

http://www.amardeshonline.com/pages/details/2010/04/19/28112

No comments:

Post a Comment