Saturday 3 April 2010

কোটালীপাড়ায় ১৯৪ যুদ্ধাপরাধীর তালিকা প্রকাশ : অনেকেই আ’লীগ কমিটিতে রয়েছেন

গোপালগঞ্জ প্রতিনিধি
গোপালগঞ্জের কোটালীপাড়ায় ১৯৪ জন যুদ্ধাপরাধীর তালিকা প্রকাশ করা হয়েছে। গতকাল কোটালীপাড়ার মুক্তিযোদ্ধাদের সমাবেশ থেকে এ তালিকা প্রকাশ করা হয়। এ তালিকায় কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের শীর্ষ পদে বহাল নেতাকর্মীদের নাম রয়েছে।
মুক্তিযোদ্ধা সমাবেশে বক্তারা বলেন, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের কমিটির শীর্ষ পদে ’৭১-এর সশস্ত্র রাজাকার রয়েছে। তাদের নাম রাজাকারের তালিকায়ও রয়েছে। এসব রাজাকারকে দল থেকে বহিষ্কার ও বিচার করতে হবে।
যুদ্ধাপরাধ মামলায় ১ জন রিমান্ডে
গোপালগঞ্জে যুদ্ধাপরাধ মামলায় জয়নাল মল্লিক (৬০) নামের এক ব্যক্তিকে ৩ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। গোপালগঞ্জ থানা পুলিশ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দীলিপ কুমার ভৌমিকের আদালতে এ সংক্রান্ত মামলার আসামি জয়নালকে ৫ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করেছিলেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ১৯৭১ সালের ১০ জুলাই সদর উপজেলার নখড়ীরচর গ্রামের চান মাওলানা ওরফে কোমর উদ্দিন, জয়নাল মল্লিক ও পার্শ্ববর্তী পারকুশলী গ্রামের রেজাউল মাওলানার নেতৃত্বে ২০/২৫ জন লোক নখড়ীরচর গ্রামের আবদুর রাজ্জাকের বাড়িতে এসে লুটপাট ও অগ্নিসংযোগ করে। একপর্যায়ে তারা আবদুর রাজ্জাককে নৌকায় করে ধরে নিয়ে গোপালগঞ্জের বধ্যভূমিতে গুলি করে হত্যা করে।
এ ঘটনায় নিহতের ভাতিজা খলিলুর রহমান শেখ গত বছর ১৭ জুলাই গোপালগঞ্জ সদর থানায় ওই ৩ জনের বিরুদ্ধে যুদ্ধাপরাধের মামলা করেন (মামলা নং-১৩, তাং ১৭.০৭.০৯)।

http://www.amardeshonline.com/pages/details/2010/04/02/25484

No comments:

Post a Comment