Thursday 22 April 2010

আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী করতে এসপিকে বদলি করা হয়েছে

Prothom-alo নিজস্ব প্রতিবেদক | তারিখ: ১৯-০৪-২০১০

ভোটগ্রহণের মাত্র পাঁচ দিন আগে ভোলার পুলিশ সুপারকে (এসপি) বদলি করার ঘটনা ভালো চোখে দেখছে না বিএনপি। দলটির অভিযোগ, আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী করতে শেষ মুহূর্তে এসপিকে বদলি করা হয়েছে।
নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আজ সোমবার দুপুরে প্রেস ব্রিফিংয়ে এ অভিযোগ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।
খন্দকার মোশাররফ বলেন, এর ফলে নিরপেক্ষ নির্বাচন বাধাগ্রস্ত হবে। তিনি একে সরকারের রাজনৈতিক হীন উদ্দেশ্য বাস্তবায়নের মিশন বলে উল্লেখ করেন। তিনি বলেন, এই নির্বাচন সরকারের জন্য এসিড টেস্ট। নির্বাচন সুষ্ঠু না হলে, জনগণের ভোট ছিনিয়ে নেওয়া হলে সরকারের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। তিনি অভিযোগ করেন, সরকার নীল নকশার নির্বাচন করতে চায়। তাই প্রশাসনের কর্মকর্তারাও সরকারদলীয় ক্যাডারদের মতো আচরণ করছেন।
ওই আসনে বিএনপির প্রধান নির্বাচন সমন্বয়কারী নাজিমউদ্দিন আলমের ওপর হামলার নিন্দা জানিয়ে বিএনপির নেতা বলেন, এর মাধ্যমে আওয়ামী লীগ সরকারের ফ্যাসিবাদী আচরণের বহিঃপ্রকাশ ঘটেছে।
খন্দকার মোশাররফ বলেন, গতকাল রোববার নির্বাচনী প্রচারণার কাজে ব্যবহূত বিএনপির প্রার্থীর গাড়িবহর চার ঘণ্টা আটক রাখে পুলিশ। অথচ আওয়ামী লীগের প্রার্থী ১৪টি গাড়ি নিয়ে প্রচারণা চালালেও তাঁকে বাধা দেওয়া হয়নি। তিনি অভিযোগ করেন, আওয়ামী লীগের প্রার্থী নূরনবী নিজেই একজন সন্ত্রাসী। মালিবাগে ডা. ইকবালের মিছিল থেকে গুলির ঘটনায় দায়ের করা মামলায় নূরনবী আসামি। আওয়ামী লীগ প্রার্থী ঢাকা থেকে অন্তত ২০০ সন্ত্রাসী নিয়ে বিএনপির ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছেন। এভাবে চলতে থাকলে সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না। তিনি প্রশাসনের নিরপেক্ষতা নিয়েও সংশয় প্রকাশ করেন।
সংবাদ ব্রিফিংয়ের সময় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দপ্তর সম্পাদক রুহুল কবির রিজভী উপস্থিত ছিলেন।
ব্রিফিংয়ের পর দলীয় কার্যালয়ের সামনে খুলনায় খালেদা জিয়ার মহাসমাবেশে যোগ দিতে গিয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের জন্য গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়। এতে বিএনপির কেন্দ্রীয় ও বিভিন্ন থানা-ওয়ার্ডের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

http://www.prothom-alo.com/detail/date/2010-04-19/news/57514

No comments:

Post a Comment